হঠাৎ আজ ঝড় ঊঠল আকাশ কালো করে মেঘের স্তুপ
  কেটে গেল মন কেমন করা গুমোট,
  বিদ্যুতের ঝলকানি আর মেঘের গর্জন
  বৃষ্টির ঝমঝমানি আনল শিতল অনুভুতি।
  যদি হঠাৎ আজ সে  আসে  ,
  অবুঝ মন খালি বলে তুমি কোথায়?
  এমনি হঠাৎ ঝোড়ো হাওয়ার মতোন যেমন এসেছিলে ,
  অনেক কাল হয়ে গেল ,তবু এখনো অপেক্ষা,
  কল্পনায় মনে হয় তুমি এলে ,
  বললে এক কাপ চা খাওয়াবে?
  হঠাৎ ই আবার ছিড়ে যায় চিন্তার তার
   চাবুক মেরে মনকে আনি শাষনে
   হতাশ হয়ে আবার ফিরি একঘেয়ে বাস্তবে
   শোনা যায় সেই পরিচিত সুর
   রুটি করছ নাকি?